বর্তমান সময়ে বিএনপি দল এক অস্থিতিশীল পরিবেশের মধ্যে দিয়ে অতিবাহিত হচ্ছে। এবং দলের মধ্যে বিরাজ করছে নানা ধরনের সংকট।বাংলাদেশের বর্তমান পরিস্তিতি নিয়ে প্রায় সময় বিএনপি দলের অনেক নেতাকর্মীরা দেশের জনগনের মাঝে নানা ধরেনর তথ্য তুলে ধরছে। সাম্প্রতিক সময়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ দেশের বর্তমান পরিস্তিতি নিয়ে বেশ কিছু কথা বলেছেন।
আওয়ামী লীগ এখন লুটেরা লীগে পরিণত হয়েছে। দেশে কায়েম করেছে লুটের রাজত্ব। এমন মন্তব্য রেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ। বলেন, বাংলাদেশকে ভ/য়ং/কর দুর্নীতির স্বর্গরাজ্য বানিয়েছে দলটি। সকালে পল্টনে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর আ/ত্মা/র মাগফেরাত কামনা এবং শি/শু/দের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব বলেন তিনি। দেশের আইন-বিচার, প্র/শা/স/ন, সবাই প্রধানমন্ত্রীর কব্জায় বলেও মন্তব্য করেন রিজভী আহমেদ। বলেন, বিএনপরি জন্য এক আইন আর সরকার দলীয় আওয়ামী লীগের জন্য আরেক আইন চলছে দেশে।

প্রসঙ্গত, দীর্ঘ সময় ধরে ক্ষমতার বাইরে রয়েছ বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনৈতিক দল বিএনপি। এবং দলের অনেক নেতাকর্মীরা রাজনৈতিক ভাবে নানা ধরনের নীপিড়নের শিকার হচ্ছে। তবে দলটি আপ্রান ভাবে চেষ্টা করছে চলমান সকল সংকট মোকাবিলা করে পুনরায় ঘুরে দাঁড়ানোর জন্য।