বাংলাদেশি স্বনামধন্য ও জনপ্রিয় অভিনেতা মাসুদ রানা। যিনি অভিনয় জগতে শাকিব খান নামেই অধিক পরিচিত। ’অনন্ত ভালবাসা’ সিনেমায় অভিনয়ের মাধ্যমেই অভিনয় জগতে তিনি যাত্রা শুরু করেন। এ সিনেমায় অভিনয়ের মাধ্যমে দর্শকদের কাছ থেকে ব্যপক জনপ্রিয়তা কুড়িয়ে নেন তিনি। তবে সম্প্রতি একটি খবর ছড়িয়ে যে, শিগগিরই দেশ ছেড়ে আমেরিকায় স্থায়ী হতে যাচ্ছেন বাংলাদেশি এই জনপ্রিয় অভিনেতা।
এমন খবর গতকাল মিডিয়াঙ্গনে ছড়িয়ে পড়ে। কিন্তু এই খবরটি ভিত্তিহীন এবং এটি শুধুই ’গুজব’ বলে জানালেন শাকিব খান। ঢালিউডের এই শীর্ষ নায়ক এই প্রসঙ্গে গতকাল বলেন, মাঝে মাঝে এমন সব সংবাদ শুনি যা আমার মাথার উপর দিয়ে যায়। কিছু অনলাইন সংবাদমাধ্যম এই ধরনের খবর প্রকাশ করেছে গতকাল। যা দেখে অবাক হয়েছি।

কথা না বলেই আমাকে নিয়ে এই ধরনের সংবাদ প্রকাশ করা হয়েছে। মাঝে মাঝে মনে হয়েছে আমার বিষয় আর আমিই জানি না, তারাই বেশি জানে। এটা ’গুজব’ ছাড়া আর কিছুই না। আমার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের এমন ভিত্তিহীন সংবাদে কান না দেয়ার অনুরোধ করছি। এদিকে, সম্প্রতি শাকিব খান রাজধানীর পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে একটি গানের শুটিংয়ের মাধ্যমে ’বীর’ সিনেমার শুটিং শেষ করেছেন। গুণী চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াতের পরিচালনায় এ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন বুবলী। এসকে ফিল্মসের প্রযোজনায় এ ছবির সহ-প্রযোজনায় আছেন এমডি ইকবাল। সম্পাদনা শেষে ছবিটি সামনে সেন্সরে জমা হবে বলে জানা যায়। এদিকে শাকিব খান অভিনীত এবং শাহীন সুমন পরিচালিত ’ক্রিমিনাল’ নামে আরেকটি ছবি বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে। এ ছবিতেও শাকিবের বিপরীতে অভিনয় করেছেন বুবলী। এ ছাড়া ইফতেখার চৌধুরী পরিচালিত ’লন্ডন লাভ’ নামের একটি নতুন সিনেমায় সামনে কাজ করার কথা রয়েছে শাকিব খানের।

প্রসঙ্গত, বাংলাদেশের এই জনপ্রিয় তারকা অভিনীত ’পাসওয়ার্ড’ সিনেমা মুক্তি পাওয়ার পরপরই তিনি ব্যপক জনপ্রিয়তা পান। আর এরই ধারাবাহিকতা ধরে রেখে দর্শকদের উদ্দেশ্যে তিনি আরও ভালো ভালো সিনেমা উপহার দিতে চান। কিন্তু সম্প্রতি তার মধ্যে অস্তিরতা বিরাজ করছে। কারন তার অজান্তেই তাকে নিয়ে গুজব ছড়ালো হয়েছে। অবশেষে তিনি এর তীব্র প্রতিবাদ জানান।