বলিউডের খুবই জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। যিনি বলিউডে আসার আগে মডেলিং কর্মজীবনের সাথে জড়িত ছিলেন। তবে মডেলিংয়ে কাজের মাধ্যমে ধীরে ধীরে জগতে পা রাখার আশা ব্যক্ত করেন। এরপর তিনি ২০১০ সালে রাঘবেন্দ্র রাও পরিচালিত ’ঝুম্মান্ডি নাডাম’ তেলুগু সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। তবে সম্প্রতি দর্শকদের কাছ থেকে ব্যপক প্রশংসা কুড়িয়েছেন ’গেইম ওভার’ এবং ’ষান্ড কি আঁখ’ সিনেমায় অভিনয় করা বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী আর পুরস্কার পাওয়াও শুরু করেছেন।
আর সামনে বড় পুরস্কারের অনুষ্ঠানগুলো মঞ্চস্থ হওয়া শুরু হলে তার স্বীকৃতির তালিকাও বড় হবে। দর্শক ও বোদ্ধাদের মনে জায়গা করে নিতে পেরেছেন বলে সন্তোষ প্রকাশ করেছেন বলিউডের এই অভিনেত্রী। গত বছর তাপসীর অভিনয়ে ’বদলা’, ’গেইম ওভার’, ’মিশন মঙ্গল’ এবং ’ষান্ড কি আঁখ’ চলচ্চিত্রগুলো মুক্তি পেয়েছে। স¤প্রতি তিনি তামিল ’গেইম ওভার’-এর জন্য আনন্দ বিকাতন পুরস্কার পেয়েছেন তারও আগে ’ষান্ড কি আঁখ’-এর জন্য তিনি সেরার অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। তাপসী সিদ্ধান্ত নিয়েছেন বলিউডের পাশাপাশি তিনি অন্তত একটি হলেও দক্ষিণ ভারতের ফিল্মে কাজ করবেন। তাপসী বলেন, "বহু ভাষার দর্শকদের কাছ থেকে শুনতে ভাল লাগে যে আমি এই পুরস্কার পাবার যোগ্যতা রাখি।" "আমি মনে করি পুরস্কার খুব বিষয়ভিত্তিক, ভাল কাজের পরম স্বীকৃতি হতে পারে না এটি। তবে শেষ পর্যন্ত আমি পুরস্কার পাওয়া উদযাপন করতে চাই কারণ আমি উপলব্ধি করছি হিন্দি ও দক্ষিণের রাজ্যগুলোতেও আমি আমারা অবস্থান সৃষ্টি করতে পেরেছি। এ জন্য ২০১৯ আমার জন্য বিশেষ একটি বছর।" ২০২০ সালে তাপসী অভিনীত যে ফিল্মগুলো মুক্তি পাবে তার মধ্যে আছে- অনুভব সিনহার ’থাপ্পড়’ এবং ’রেশমি রকেট’; এছাড়া মার্ডার মিস্ট্রি ফিল্ম ’হাসিনা দিলরুবা’তেই তাকে দেখা যাবে।

প্রসঙ্গত, তাপসী পান্নুর প্রথম অভিনীত সিনেমায় ’ঝুম্মান্ডি নাডাম’। এ সিনেমায় অভিনয়ের পরপরই বলিউড জুড়ে তার দারুন জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে। এ জনপ্রিয়তা ধরে রেখে তার পরবর্তী সিনেমাগুলোও দর্শকদের কাছে ব্যপক সাড়া পায়। সূতরাং বলিউডে তার অবস্থান এখন অনেক উপরে। তাই এখন তার অবস্থান নিয়ে তিনি সন্তুষ্টবোধ করছেন।