দীর্ঘদিন কেটে গেল কলকাতার অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করেছেন বাংলাদেশি মডেল অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। বিয়ের পর থেকেই কলকাতাতেও ’টক অব দ্যা টাউনে’ মিথিলা। বিশেষ করে অন্য ধর্মের ব্যক্তিকে বিয়ে করায় একাধিকবার সমালোচনার মুখোমুখি হয়েছেন তিনি। তবে সম্প্রতি নগরিকত্ব পরিবর্তনের বিষয়ে প্রশ্নে করা হলে তিনি জানিয়েছেন, এটা তিনি পরে ভেবে দেখবেন। মেয়ে আইরার ব্যাপারে বলেছেন, কলকাতায় থাকা শুরু করলে আইরাও তার সঙ্গে থাকবে।


সম্প্রতি মিথিলার একটি সাক্ষাৎকার প্রকাশ করে ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ। সেখানে বিভিন্ন প্রশ্নের উত্তরে তার ও বাংলাদেশি সঙ্গীত শিল্পী তাহসানের মেয়ে আইরার ব্যাপারে কথা হয়।


আইরা কোথায় থাকবে, এমন প্রশ্নের উত্তরে মিথিলা বলেন, ’ও জন্মের পর থেকে আমার কাছেই বেশিরভাগ সময় থাকে। আমিই ওর প্রাইমারি অভিভাবক। ও এখন খুবই ছোট। তবে আইরার সঙ্গে ওর বাবারও নিয়মিত যোগাযোগ আছে। ওকে ওর বাবা নিয়ে যায়। ওরা বেড়াতেও যায়। কিছুদিন আগেও আইরা ওর বাবার কাছে গিয়েছিল। তবে ভবিষ্যতে ও কী করবে, কার কাছে থাকবে, সেটা আইরা বড় হয়ে নিজে সিদ্ধান্ত নেবে। ভবিষ্যতে সেটা দেখা যাবে।’

আইরা ভারতীয় নাগরিকত্ব পাবে কী-না এমন প্রশ্নের উত্তরে সৃজিতপত্নী বলেন, ’সবকিছুই আইরা বড় হওয়ার পর ওর নেওয়া সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। এখন কিছুই জানি না। আমার নাগরিকত্ব আদৌ বদলাবো কিনা সেটাও ভেবে দেখব। আমি তো নিজেকে গ্লোবাল নাগরিক বলে মনে করি। তবে আমি কলকাতায় এসে থাকা শুরু করলে আইরাও আমার সঙ্গে কলকাতায় থাকবে।’


গত ২০১৯ সালের ডিসেম্বর মাসের ৬ তারিখে কলকাতাতেই সৃজিত মুখার্জিকে বিয়ে করেন বাংলার এই জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সৃজিত মুখার্জির বাসায় তাদের এ বিয়েতে উপস্থিত ছিলেন মিথিলার বাবা-মা, ভাইবোন এবং সৃজিতের পরিবারের মানুষজন। এছাড়া আরও উপস্থিত ছিলেন এই দুই তারকার ঘনিষ্ঠ কয়েকজন বন্ধু।