হরেক রকম মানুষের হরেক রকম ইচ্ছে। ইচ্ছে পূরণের জন্য মানুষ কত কিছুই না করে। কেউ ইচ্ছে পূরণ করতে পারে, কেউ পারে না। আবার কারও ইচ্ছে আংশিক পূরণ হয়। মনের আনন্দ তখনই দ্বিগুণ হয় যখন অন্য কেউ ইচ্ছে পূরণ করে।
ডিজিটাল ফিন্যান্সিয়াল সেবা নগদ ’ইচ্ছেপূরণ’ নামে এমনই একটি ক্যাম্পেইন চালু করেছে। এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মানুষের ইচ্ছে পূরণের লক্ষ্যে কাজ করছে প্রতিষ্ঠানটি। ইচ্ছের কথা জানিয়ে ইচ্ছেপূরণের সুযোগ গ্রহণ করতে পারবেন যে কেউ।

ক্যাম্পেইনে অংশ নিতে নিজের ইচ্ছের কথা ভিডিও-এর মাধ্যমে জানিয়ে প্রাইভেসি পাবলিক করে শেয়ার করতে হবে ফেসবুক প্রোফাইলে। শেয়ার করার সময় ব্যবহার করতে হবে ’নগদেইচ্ছেপূরণ’ হ্যাশট্যাগটি। অতঃপর, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৯-এ নগদ-এর আরএমপি-০৬ নম্বর প্যাভিলিয়নে এসে বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খুলতে হবে।

অ্যাকাউন্ট খুলতে সঙ্গে আনতে হবে নিজের জাতীয় পরিচয়পত্র এবং এক কপি পাসপোর্ট সাইজ ছবি। সবশেষে, নিজের ভিডিও লিংক এবং নগদ-এর অ্যাকাউন্ট নম্বর ইনবক্স করতে হবে নগদ-এর ফেসবুক পেইজে। পাঠানো ইচ্ছের ভিডিওগুলো থেকে বাছাই করে ইচ্ছেপূরণ করবে নগদ।

’ছোটকালে যখন আকাশে প্লেন উইড়া যাইতো তখন লাফ দিয়া ধরতে চাইতাম’— এভাবেই ৭৫ বছরের আব্দুল খালেক তার আকাশ ছুঁতে চাওয়ার ইচ্ছের কথা জানিয়েছেন নগদকে।

নগদে ইচ্ছেপূরণ ক্যাম্পেইনে অসংখ্য মানুষের পাঠানো ভিডিওগুলোর মাঝে নগদের চোখ পড়ে আব্দুল খালেকের পাঠানো ইচ্ছের ভিডিওতে। প্লেনে চড়ার অদম্য ইচ্ছে পূরণ করার জন্য প্রতিষ্ঠানটি তার খোঁজে চলে যায় সুদূর বরিশালে।

তার হাতে পৌঁছে দেয়া হয়েছে বরিশাল-ঢাকার এয়ার টিকিট। অতঃপর, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় তাকে নিয়ে নগদের প্যাভিলিয়নে যাওয়া হয় এবং মোহাম্মদ আব্দুল খালেক খুব আগ্রহের সাথে নগদ অ্যাকাউন্ট খুলে ফেলেন।

তার এই ইচ্ছাপূরণের সারথি হতে পেরে পুরো নগদ পরিবার আনন্দিত।

এ প্রসঙ্গে নগদ-এর হেড অব করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স সোলায়মান সুখন বলেন, ’ডিজিটাল যুগে ডিজিটাল সেবাপ্রদানের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে নগদ। নগদ-এর সেবা সবার মাঝে ছড়িয়ে দিতে আমরা দৃঢ়-প্রতিজ্ঞ। এরই ধারাবাহিকতায় এবারের বাণিজ্য মেলায় ইচ্ছেপূরণ ক্যাম্পেইন চালু করেছি। আমরা আশা করছি, দেশের মানুষের কাছ থেকে উক্ত ক্যাম্পেইনের মাধ্যমে ব্যাপক সাড়া পাব।’

শতবর্ষী ডাক বিভাগের ঐতিহাসিক নকশার আদলে মেলায় আরএমপি- ০৬ নম্বর নগদ-এর প্যাভিলিয়নটি সাজানো হয়েছে। বাংলাদেশ ডাক বিভাগ (বিপিও)-এর আধুনিকায়নের হাত ধরে এসেছে নগদ। নতুন দিনের ডাকে মানুষের ইচ্ছের প্রতিফলন হচ্ছে নগদ। সেই ধারাবাহিকতায় নগদ-এর এই ইচ্ছেপূরণ ক্যাম্পেইন।