আসন্ন ঢাকা সিটি নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল একটি অভিযোগ জানিয়েছিলেন যে, তাদের প্রচারে নেমে ধানের শীষের স্লোগান দিতে দেওয়া হচ্ছে না। এদিকে তার এমন অভিযোগের প্রেক্ষাপটে বিরোধীপক্ষ মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেন, তার এমন অভিযোগ সম্পূর্ন ভিত্তিহীন। কারন আজ সকালে এখানে আসার সময়ে দেখতে পেয়েছি তারা ধানের শীষে ভোট চাইছেন।
সোমবার (১৩ জানুয়ারি) রাজধানীর খিলগাঁও তালতলা বাজার এলাকায় গণসংযোগকালে এ কথা বলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

তিনি বলেছেন, নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার প্রচারণা চালাচ্ছি। কিন্তু বিরোধীপক্ষ মিথ্যাচার করছে।

’বিএনপি প্রার্থী ও তাদের সমর্থকদের বাধা দেওয়া হচ্ছে’, তবিথ আউয়ালের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আতিক বলেন, আমরা নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার-প্রচারণা করছি। বিরোধীপক্ষকে বাধা দেওয়ার প্রশ্নই আসে না। আমি আজও এখানে আসার সময় পথেই দেখলাম ধানের শীষের স্লোগান দিয়ে ভোট চাওয়া হচ্ছে। কই আমরা তো বাধা দিইনি।

বিরোধীপক্ষ মিথ্যাচার করছে অভিযোগ করে আতিক বলেন, বিরোধীপক্ষ অতীতেও মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। আমরা প্রতিটি মানুষের কাছে যাচ্ছি, ভোট চাচ্ছি। নৌকার কোনো ব্যাক গিয়ার নেই, উন্নয়নের গিয়ার। জনগণ নির্বাচিত করলে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, সচল ঢাকা গড়ব।

আতিকুল ইসলাম বলেন, আমরা গণতান্ত্রিক পরিবেশ চাই। যার ভোট সে দেবে। আমরা মানুষের ঘরে ঘরে যাবো। নৌকার পক্ষে সবাই ভোট চাইব। আমি উপ-নির্বাচনে জয়ী হয়ে ৯ মাস কাজ করেছি। গত ৯ মাসের অভিজ্ঞতা কাজে লাগিয়ে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দুর্নীতিমুক্ত, নারীবান্ধব সবুজ ঢাকা গড়বো।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। দল থেকে তাকে বেছে নেওয়ায় তিনি আবারও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাবেন। কিন্তু এবারের ঢাকা সিটি নির্বাচন নিয়ে নানা সমালোচনা হচ্ছে তাকে নিয়ে। কিছুদিন আগেও তার বিরুদ্ধে তাবিথ আউয়াল তার বিরুদ্ধে নির্বাচনী আচারনবিধি অমান্যের অভিযোগ দিয়েছিল। অবশ্য পরে তা ভুল প্রমানিত হয়েছে।