বর্তমান সময়ে দেশে এক ভাইরাস জনিত সংকট বিরাজ করছে। এই প্রাননাশকারী কোভিড১৯ ভাইরাসের তান্ডবের মধ্যে দিয়েই দেশে প্রাকৃতিক দূর্যোগ দেখা দিয়েছে। এবং দেশের অধিকাংশ জেলা বন্যায় প্লাবিত হয়ে গেছে। এই সকল সংকটের মধ্যেই আসছে ঈদের উৎসব। এবারের ঈদকে ঘিরে ৩৯ সেকেন্ডের একটি অডিও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এবার অডিও বার্তায় ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। ৩৯ সেকেন্ডের অডিও বার্তায় শেখ হাসিনা বলেন, ’আসসালামু আলাইকুম। আমি শেখ হাসিনা বলছি। বছর ঘুরে আমাদের মাঝে আবারও এসেছে পবিত্র ঈদুল আজহা। করোনাভাইরাসের এই মহামারির দুঃসময়ে সকল আঁধার কাটিয়ে ঈদুল আজহা আপনার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ। আসুন, কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। আপনাকে এবং আপনার পরিবারের সকলকে জানাই ঈদুল আযহার শুভেচ্ছা জানাচ্ছি। করোনাভাইরাস রোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকুন। নিরাপদ থাকুন। ঈদ মোবারক।’

প্রসঙ্গত, বিশ্বের কোন দেশেই করোনা প্রতিরোধে কোন ঔষধ বা টিকা এখনও নেই। এরই পরিপ্রেক্ষিতে সচেতনতা অবলম্বনের কোন বিকল্প নেই প্রাননাশকারী ভাইরাস থেকে বাঁচার জন্য। বাংলাদেশের মানুষ নানা ধরেনর সচেতনতা পালন করছে সর্তকতার সাথে। এবং সরকারের পক্ষ থেকেও নানা ধরেনর নির্দেশনা প্রদান করছে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার জন্য।