দেশের রাজনৈতিক অঙ্গনে দীর্ঘ সময় ধরে নানা ভাবে নি/র্যা/তি/ত-নি/পী/ড়ি/ত এবং অবহেলিত জাতীয়তাবাদী রাজনৈতিক দল বিএনপি। এই দলের অসংখ্য নেতাকর্মী বিভিন্ন মাম/লা/য় ও জ/র্জ/রিত। অবশ্যে প্রায় সময়ে এই সকল পরিস্তিতি মোকাবিলর জন্য আন্দোলনের কথা বললেও দলটি সরকারের সকল অপরাধের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে সক্ষম হয়নি। তবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন করে আন্দোলনের কথা জানালেন।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ এখন শো/ষ/ণ/কারী ও নি/র্যা/ত/ন/কা/রী দলে পরিণত হয়েছে। আওয়ামী লীগ দেওলিয়া হয়ে গেছে। আমরা সব দলের সঙ্গে কথা বলছি ঐক্যবদ্ধ হতে। ঐক্যবদ্ধ হয়ে এ সরকার পতনের আন্দোলনের জন্য প্রস্তুত হচ্ছি আমরা। বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, বর্তমানে আওয়ামী লীগ অর্থ উপার্জনকারী, জনগণকে শো/ষ/ণ/কা/রী, নি/র্যা/ত/ন/কা/রী দল হিসেবে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

আওয়ামী লীগ সরকার আমলা ও কয়েকজন লোকের ওপর নির্ভর করে টিকে আছে মন্তব্য করে তিনি আরও বলেন, দেশে এখন আমলাদের কোটি কোটি টাকার সম্পদ। একজন পু/লি/শে/র সাব ইন্সপেক্টরের ঢাকা শহরে বাড়ির সংখ্যা ১৮টি। এ ছাড়া দেশের বাইরেও বাসা আছে। তা হলে একজন পু/লি/শে/র যদি এই অবস্থা হয় তা হলে গোটা সিস্টেমের কী অবস্থা, এটা আপনারাই চিন্তা করে দেখুন।

বর্তমান সরকারের দায়িত্ব পালন করছে আওয়ামীলীগ দল। তবে এই দলটির বিরুদ্ধে নানা ধরনের অনিয়মের অভিযোগ রয়েছে। বিএনপি দল সহ দেশের আরও বেশ কিছু রাজনৈতিক দল এমনকি সুশীল সমাজের অনেকেই প্রায় সময় সরকারের বিভিন্ন অপরাধ কর্মকান্ড গুলো জনগনের মাঝে তুলে ধরছে।