বর্তমান সময়ে বাংলাদেশ সরকারের দায়িত্ব পালন করছে আওয়ামীলীগ দল। এই দলটি দেশের উন্নয়নের জন্য আপ্রান ভাবে কাজ করছে। এমনকি দেশের উন্নয়নের জন্য নিজস্ব অর্থায়নেই কাজ করছে সরকার। এরই ধারাবাহিকতায় সম্প্রতি প্রধানমন্ত্রী জানালেন বাংলাদেশ কারও কাছে হাত পেতে চলছে না। এছাড়াও তিনি জানালেন আরও বেশ কিছু কথা।
এমন কেউ যেন ক্ষমতায় আসতে না পারে যারা দেশকে দাসত্বের দিকে ঠেলে দেয়। নির্মাণ শেষ হওয়া পাঁচটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন করোনা ভাইরাসের কারণে উন্নয়ন কাজের যথেষ্ট ক্ষতি হলেও বাংলাদেশ কারও কাছে হাত পেতে চলছে না। আরও ৭শ’ মেগাওয়াট বিদ্যুৎ যুক্ত হওয়ায় সবাইকে অভিনন্দন জানিয়ে তিনি বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান। তিনি আরও বলেন বিদ্যুতের উৎপাদন খরচ বেশি হলেও মানুষের জন্য তা ভর্তুকিতে দেওয়া হচ্ছে। দেশে মোট বিদ্যুৎ উৎপাদন দাঁড়ালো ২৩ হাজার ২শ ৩৫ মেগাওয়াটে। শত ভাগ বিদ্যুতায়নের পথে আরেক ধাপ এগুলো বাংলাদেশ।

প্রধানমন্ত্রী আরও বলেন আগেরবার সরকারে এসে যে কয়টা ভালো কাজ করেছিলাম তার সবগুলোর জন্য মামলা খেয়েছিলাম। কিন্তু তবুও থেমে থাকিনি। আমাদের উদ্দেশ্য ছিল প্রতিটি মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া। নতুন বিদ্যুতকেন্দ্রের উদ্বোধনী আয়োজনে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের পর বৈদ্যুতিক বাস আনার পরিকল্পনার কথাও জানান।

টানা তিনবার দেশের সরকার গঠন করেছে আওয়ামীলীগ দল। দীর্ঘ সময় ধরে দেশে এক সরকার ক্ষমতায় থাকায় দেশের বিভিন্ন খাতে ব্যপক উন্নয়ন হয়েছে। এমনকি অনেক সেক্টরে উন্নয়ন মূলক কাজ চলমান রয়েছে।